কে হচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক?

কে হচ্ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক?

ঢাকা: কে হচ্ছেন আওয়ামী লীগের পরবর্তী সাধারণ সম্পাদক, এই বিষয়টি নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। কে পাচ্ছেন দলের এই দ্বিতীয় শীর্ষ ও গুরুত্বপূর্ণ পদটি, তা কেবলমাত্র আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাই জানেন। শুক্রবার আওয়ামী লীগের জাতীয় সম্মেলনেও আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলো দলের ‘সাধারণ সম্পাদক’ পদ। এই পদে কে আসছেন, এই প্রশ্নের সমাধান খুঁজতে সবার দৃষ্টি এখন আজকের কাউন্সিলের দিকে।

শুক্রবার বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উদ্বোধন করেন শেখ হাসিনা। আজ অনুষ্ঠিত হচ্ছে দ্বিতীয় দিনের কাউন্সিল। এই কাউন্সিলে সভাপতি, সাধারণ সম্পাদকসহ দলের গুরুত্বপূর্ণ কিছু পদের নেতা নির্বাচন করা হবে।

আজ সকাল ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শুরু হয় কাউন্সিল পর্বের আনুষ্ঠানিকতা। ঐতিহ্যবাহী দলটির নতুন নেতৃত্ব নির্বাচন করবেন, কাউন্সিলররা। আওয়ামী লীগের কাউন্সিলে সারাদেশ থেকে আসা কাউন্সিলররা নেতৃত্ব নির্বাচেনের ক্ষেত্রে দলের সভাপতি শেখ হাসিনার ওপর দায়িত্ব প্রদান করেন। কাউন্সিলদের এই দায়িত্ব নিয়ে শেখ হাসিনা নেতৃত্ব নির্বাচন করে থাকেন। তাই দলের পরবর্তী সাধারণ সম্পাদক কে হচ্ছেন, সেটা একমাত্র শেখ হাসিনাই জানেন।