শাকিব-বুবলী জুটি নিয়ে দুষ্টু বাতাস পিছু ছাড়ছে না

শাকিব-বুবলী জুটি নিয়ে দুষ্টু বাতাস পিছু ছাড়ছে না

বাংলা চলচ্চিত্রের বড় বিজ্ঞাপন শাকিব খান। আজকের এই অবস্থানে আসতে পোহাতে হয়েছে অনেক কাঠগড়। ভাগ্য সহায় ছিল বলে আজ তাকে বলা হয় বাংলা চলচ্চিত্রের মুকুটহীন সম্রাট। শাকিব মানেই আলোচনা-সমালোচনা। ক্যারিয়ারের শুরু থেকেই বিভিন্ন সময় আলোচনা-সমালোচনার স্বীকার হয়েছেন শাকিব। দীর্ঘ নয় বছর লুকিয়ে অপুর সাথে প্রেম। তারপর গোপনে বিয়ে ও সন্তান জন্মদান, পরবর্তীতে বিচ্ছেদ। এবং শবনাম বুবলীর সাথে প্রেম- বিয়ের গুঞ্জন ইত্যাদি কারনে পিছু ছাড়ছে না সমালোচনা। শাকিব-অপু থেকে এখন শাকিব-বুবলী জুটি। এই দুই জুটির মিল অমিলের একটি রসায়ন আছে চলচ্চিত্রপাড়ার লোকজনের কাছে। তাদের কথায় বেশ অমিল থাকলেও তাদের মধ্যে মিলটিই বেশি দৃশ্যমান। ক্যারিয়ারের শুরু থেকেই তাদের নিয়ে প্রেম আর বিয়ের খবর বাতাসে চাউর হতে থাকে। যদিও তারা তা অস্বীকার করেন। শাকিব-বুবলী জুটি নিয়েও দুষ্ট বাতাস কম গন্ধ ছড়াননি। তবে যথারীতি ছিল তাদের দুজনের সেই পুরানো প্রতিবাদ।

বিভিন্ন সময় বিভিন্ন কারনে শাকিব ছিলেন আলোচনা-সমালোচনায়। তারই ধারাবাহিকতায় এবার ‘বীর’ ছবির লুক নিয়ে সমালোচনার স্বীকার হয়েছেন শাকিব। বৃহস্পতিবার (১২ নভেম্বর) প্রকাশ পেয়েছে শাকিব খান অভিনীত কাজী হায়াত পরিচালিত ৫০ তম ছবি ‘বীর’র প্রথম ঝলক। তাদেই সমালোচনার ঝড় শুরু হয় অর্ন্তজলে। কেউ দিয়েছে বাহাবা আবার কেউ দিয়েছে গালি। নিন্দুকেরা যাই বলুক সমালোচনায় গা ভাসাননি শাকিব। তিনি তার মত বিরতিহীন ভাবে কাজ চালিয়ে যাচ্ছেন। ব্যস্ত আছেন ‘বীর’র শূটিংয়ে।

শাকিব খানের ‘বীর’ লুক প্রকাশের পরই তা দ্রুত ছড়িয়ে পড়ে অন্তর্জালে। এ লুক নিয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন শাকিব। নেটিজেনদের অনেকের মত, ‘কেজিএফ’ তারকা ইয়াশের লুকের সঙ্গে শাকিবের লুকের মিল রয়েছে। নায়কের লুকও কি ভারতের দর্শকপ্রিয় দক্ষিণী সিনেমার নকল করতে হয়? এমন প্রশ্নও ঘুরছে অন্তর্জালে। তবে অন্তর্জালবাসী যা-ই বলুন, নকলের অভিযোগ মানতে নারাজ ‘বীর’ নির্মাতা কাজী হায়াৎ, এ ছবির মাধ্যমে যিনি নির্মাণের হাফ সেঞ্চুরি পূর্ণ করতে চলেছেন। তাঁর সাফ জবাব, পৃথিবীর অনেকের সঙ্গে অনেকের লুক মিলে যায়, তাই বলে কি মানুষ নকল বলবে? এই ছবি একেবারেই বাংলাদেশের মৌলিক চলচ্চিত্র। ছবির গল্প বা লুকের সঙ্গে কোনো মিল নেই। এ ছবিতে শাকিব খান একপর্যায়ে ভারতের দিকে পালিয়ে যায়। এ সময় কয়লার ডিপোতে কাজ করে।’‘বীর’ প্রযোজনা করছে শাকিব খানের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এস কে ফিল্মস। ছবির সহপ্রযোজক মোহাম্মদ ইকবাল জানিয়েছেন, ছবিটি আগামী ঈদুল ফিতরেই মুক্তি পাবে।