শুভ জন্মদিন শাবনূর

শুভ জন্মদিন শাবনূর

বিনোদন প্রতিবেদক: ঢাকাই সিনেমার নায়িকাদের মধ্যে ‘শাবনূর’ কেবল একটা নামই নয়, বরং একটি অধ্যায়ের নাম। শাবনূরের তুলনা তিনি নিজেই। সহজ-সরল অভিনয় দিয়ে মেধাবী এই চিত্রনায়িকা জয় করে নিয়েছেন কোটি দর্শকের হৃদয়। অভিনয়, নাচ সবদিক দিয়েই মুগ্ধতা ছড়িয়েছেন শাবনূর। তাইতো হালের নায়িকাদের অনেকেই তাকে আইডল মানেন। ‘চাঁদনি রাতে’ ছবির মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে এই নায়িকার। প্রথম ছবি ‘চাঁদনি রাতে’ দিয়ে সাফল্য না পেলেও একসময় ঠিকই বাংলাদেশি সিনেমার রানি হয়ে ওঠেন শাবনূর। ববিতা, কবরী, শাবানা, চম্পা, দিতির পরবর্তী সময়ে দেশের সিনেমায় রাজত্ব করেছেন এই নায়িকা।

অনেক দিন বড়পর্দায় অনুপস্থিত শাবনূর কামব্যাক করছেন জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনার ছবি দিয়ে। এখন বলার সময় এসেছে! উনি হচ্ছেন ঢালিউডের সম্রাজ্ঞী শাবনূর। অনেক দিন পর তিনি বাংলা চলচ্চিত্রের মূল নায়িকার চরিত্রে ফিরছেন। আর চলচ্চিত্রের গল্পটাও ওনার অভিনয়ের উপযোগী। চলচ্চিত্রে নাম ‘কাঁটাতারের বেড়া’। হয়তো অনেকেই জানেন না স্বপ্নের সেই নায়িকা শাবনূরের জন্মদিন আজ।

শাবনূর জানান, নতুন বছরে ভিন্ন লুকে দর্শকের সামনে হাজির হবেন। এ জন্য নিয়মিত ব্যায়াম করছেন শাবনূর। দৈনিক খাবারের তালিকায় এনেছেন বেশ পরিবর্তন। এদিকে শাবনূর অস্ট্রেলিয়া থেকে দেশে এসেছেন কিছুদিন হলো। এবার দেশেই নিজের জন্মদিন পালন করবেন। তবে বেশ আয়োজন করে নয়, কাছের মানুষের সঙ্গে। আড্ডা আর কেক কাটার মধ্যেই থাকছে সে আয়োজন। জন্মদিনে সবার কাছে দোয়া চেয়েছেন এই নায়িকা।

তিনি বলেন, ‘চলচ্চিত্র থেকেই আমি আজকের শাবনূর হয়েছি। আমার কাজ করতে কোনো আপত্তি নেই। তবে বর্তমানে আমি ফিট না। তাই কাজ করতে ইচ্ছে করছিল না। শরীরে মেদ কমানো অনেক কঠিন একটা কাজ। আমি ওজন কমানোর চেষ্টা করছি। নিয়ম মেনে চলার চেষ্টা করলেও অনেক সময় তা হয়ে ওঠে না। তবে নতুন বছরে কাজ শুরু করার ইচ্ছা রয়েছে।’ এদিকে নব্বই-পরবর্তী বাংলা চলচ্চিত্রের এ সফল নায়িকা বিশেষ এই দিনটিতে ভক্তদের শুভেচ্ছায় ভাসছেন। চলচ্চিত্রের সহকর্মীরাও শুভেচ্ছা জানাচ্ছেন। এই শুভেচ্ছা আর ভালোবাসাকেই জীবনের সেরা অর্জন বলে মনে করেন শাবনূর।