‘কুইন ইজ ব্যাক’

‘কুইন ইজ ব্যাক’

বিনোদন প্রতিবেদক: ঢাকাই সিনেমার নায়িকাদের মধ্যে ‘শাবনূর’ কেবল একটা নামই নয়, বরং একটি অধ্যায়ের নাম। শাবনূরের তুলনা তিনি নিজেই। সহজ-সরল অভিনয় দিয়ে মেধাবী এই চিত্রনায়িকা জয় করে নিয়েছেন কোটি দর্শকের হৃদয়। অভিনয়, নাচ সবদিক দিয়েই মুগ্ধতা ছড়িয়েছেন শাবনূর। তাইতো হালের নায়িকাদের অনেকেই তাকে আইডল মানেন। ‘চাঁদনি রাতে’ ছবির মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে এই নায়িকার। প্রথম ছবি ‘চাঁদনি রাতে’ দিয়ে সাফল্য না পেলেও একসময় ঠিকই বাংলাদেশি সিনেমার রানি হয়ে ওঠেন শাবনূর। ববিতা, কবরী, শাবানা, চম্পা, দিতির পরবর্তী সময়ে দেশের সিনেমায় রাজত্ব করেছেন এই নায়িকা।

অনেক দিন বড়পর্দায় অনুপস্থিত শাবনূর কামব্যাক করছেন জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায়। কয়েক মাস ধরে এমন গুঞ্জন শোনা যাচ্ছে। রবিবার সকালে এলো আনুষ্ঠানিক ঘোষণা। এর আগে জাজের ফেইসবুক পেজে বলা হয়, ‘কুইন ইজ ব্যাক’। শাবনূরকে বাংলা চলচ্চিত্রের সম্রাজ্ঞী বলা হয়। এর পর থেকে ভক্তদের মাঝে রটে যায় শাবনূর ফিরছেন। কিন্তু খোলাসা করেনি জাজ। এবার জানা গেল, সেই ছবির নাম ‘কাঁটাতারের বেড়া’। রবিবার জাজের পেজে লেখা হয়, She is back. বেশ কিছুদিন আগে জাজ মাল্টিমিডিয়ার ফেসবুক পেইজ থেকে এইরকম একটা পোস্ট দেওয়া হয়। তখন অনেকেই কৌতূহলী হয়ে জানতে চাইছিলেন- কে সেই জন?

এখন বলার সময় এসেছে! উনি হচ্ছেন ঢালিউডের সম্রাজ্ঞী শাবনূর। অনেক দিন পর তিনি বাংলা চলচ্চিত্রের মূল নায়িকার চরিত্রে ফিরছেন। আর চলচ্চিত্রের গল্পটাও ওনার অভিনয়ের উপযোগী। চলচ্চিত্রে নাম ‘কাঁটাতারের বেড়া’ উল্লেখ করে জানানো হয়, নায়কের ভূমিকায় থাকছে চমক। তা যথা সময়েই জানানো হবে। আরও বলা হয়, বর্তমানে যথাযথ ফিটনেস ফিরে পেতে পরিশ্রম করে যাচ্ছেন নব্বইয়ের মাঝামাঝি থেকে নতুন শতকের প্রথম দশক ঢাকাই সিনেমায় রাজত্ব করা এই নায়িকা।

শাবনূর বর্তমানে একজন অস্ট্রেলিয়ান নিউট্রেশিয়ান ও জিম ট্রেইনারের অধীনে নিজেকে তৈরি করছেন ‘কাঁটাতারের বেড়া’ সিনেমার জন্য। আপনারা জানেন জাজ মাল্টিমিডিয়া যেকোনো চলচ্চিত্র নির্মাণের পূর্বে শিল্পীদের চরিত্র অনুযায়ী যথাযথভাবে তৈরি করতে পছন্দ করে। এই ক্ষেত্রেও তার ব্যতিক্রম হচ্ছে না। আপনারা ‘কাঁটাতারের বেড়া’ চলচ্চিত্রে এক নতুন গ্ল্যামারাস শাবনূরকে পাবেন বলে আশা রাখছি’, জানাচ্ছে জাজ। শাবনূর শুটিং ফ্লোরে ফেরার মতো প্রস্তুত হলেই দৃশ্যায়নের দিনক্ষণ জানানো হবে।