ফের পেছাল খালেদা জিয়ার জামিন আবেদন

ফের পেছাল খালেদা জিয়ার জামিন

ঢাকা: বিএনপি নেত্রী খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট না পাওয়ায় শুনানির জন্য পুনরায় দিন ধার্য করেছেন আদালত। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর পরবর্তী শুনানি আগামী বৃহস্পতিবার দিন ধার্য করেছেন আদালত। আপিল বিভাগে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি শুরু হলে মেডিক্যাল রিপোর্ট না পাওয়ায় এই সময় নির্ধারণ করা হয়। আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী, দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির কারাবন্দি চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট দিতে ব্যর্থ হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়-বিএসএমএমইউ কর্তৃপক্ষ। ফলে, আজ শুনানি শুরু হয়ে পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়।

ধবার জানানো হয়, মঙ্গলবার তার স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। কিন্তু রিপোর্ট এখনো পর্যন্ত হাতে না আসায় বৃহস্পতিবার তা আদালতে দাখিল করা সম্ভব হচ্ছে না। এর আগে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সবশেষ শারীরিক অবস্থা জানাতে মেডিক্যাল বোর্ড গঠন করে তার রিপোর্ট আদালতে দাখিল করতে নির্দেশ দেয় আপিল বিভাগ। একই সাথে ৫ই ডিসেম্বরের মধ্যে এই রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে।

এদিকে, আজ খালেদা জিয়ার জামিন না দেয়ায় বিএনপিপন্থী আইনজীবীরা এজলাস কক্ষে অবস্থান নিয়েছেন। কিন্তু, বিএনপিপন্থী আইনজীবীদের অবস্থান নেয়ার আগেই প্রধান বিচারপতি এজলাস ত্যাগ করেন। খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে আদালত প্রাঙ্গণে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।