দ্বিতীয়বারের মতো কণা

দ্বিতীয়বারের মতো কণা

বিনোদন প্রতিবেদক: দিলশাদ নাহার কণা, বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের এই সময়ের জনপ্রিয় একজন সঙ্গীতশিল্পী। নিজের ভিন্ন ধরনের গায়কী, চমৎকার গীতিকবিতার সুন্দর সুন্দর গান উপহার দিয়ে বহুবছর ধরে দর্শক শ্রোতাদের মুগ্ধ করে আসছেন। আর এই মুহুর্তে স্টেজ মৌসুমে স্টেজ শো নিয়ে দারুণ ব্যস্ত সময় পার করছেন। আজ থেকে চার বছর আগে প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার বিতরনীর পর নিজে বসে থেকে সাংস্কৃতিক পর্ব উপভোগ করেন।

সেই সময় দিলশাদ নাহার কণা প্রধানমন্ত্রীর সামনে শাকিব খান ও মাহি অভিনীত ‘ভালোবাসা আজকাল’ সিনেমার ‘স্বপ্ন দেখি’ গানটি পরিবেশন করেন। গানটির কথা লিখেছিলেন কবির বকুল এবং সুর সঙ্গীত করেছিলেন ইমন সাহা। কণার কন্ঠে গানটি শোনার পর প্রধানমন্ত্রী সেই সময় কণা’র গায়কীর প্রশংসা করেন। আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আবারো সঙ্গীত পরিবেশন করতে যাচ্ছেন কণা। এবার তিনি রায়হান রাফি পরিচালিত ‘পোড়া মন টু’ সিনেমার ‘ওহে শ্যাম তোমারে আমি নয়নে নয়নে রাখিবো’ গানটি পরিবেশন করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন কণা নিজেই। গত শুক্রবার রাজধানীর সোনারগাঁওতে একটি স্টেজ শো’তে অংশগ্রহণ করতে এসে তিনি বিষয়টির নিশ্চয়তা করেন।

কণা বলেন, ‘বিষয়টি আমার জন্য সত্যিই অনেক সম্মানের। কারণ এর আগেও মাননীয় প্রধানমন্ত্রী’র সামনে আমার নিজের গাওয়া গান গেয়েছিলাম। আবারো আমি তার সামনেই নিজের গানই গাওয়ার সুযোগ পেয়েছি। বিষয়টি আমার জন্য সত্যিই অনেক আনন্দের, ভালোলাগার। এর আগে যখন তাঁর সামনে গান গেয়েছিলাম, তখন তিনি আমাদের সবার সঙ্গে নিজে এসে কথা বলেছিলেন। তার সেই সাধারণ কথা বার্তার মধ্যেও আমি অসাধারণত্ব খুঁজে পেয়েছিলাম, আমি মুগ্ধ হয়ে তার কথাগুলো শুনছিলাম। আশা করছি আবারো জাতীয় চলচ্চিত্র পুরস্কারকে ঘিরে এমন স্মরণীয় মুহুর্তের মুখোমুখি হবো।’ এদিকে কণা চলতি বছরের শেষ পর্যন্ত স্টেজ শো নিয়ে বেশ ব্যস্ত সময় পার করবেন।

৭ ডিসেম্বর ঢাকা ইন্টার কন্টিনেন্টাল, ৮ ডিসেম্বর জাতীয় চলচ্চিত্র পুরস্কারে, ১০ ডিসেম্বর বকসি বাজার, ২৫ ডিসেম্বর নারায়ণগঞ্জ, ২৮ ডিসেম্বর পাবনা ও ২৯ ডিসেম্বর সিলেটে স্টেজ শো’তে অংশ নিবেন। শিগগিরই সিয়াম পরীমনি অভিনীত ‘বিশ্বসুন্দরী’ সিনেমার কণার গাওয়া ‘তুই কি আমার হবিরে’ গানটি প্রকাশ পাবে। গানটি লিখেছেন কবির বকুল ও সুর সঙ্গীত করেছেন ইমরান। এছাড়াও আগামী জানুয়ারিতে আব্দুল আজিজের লেখা ‘জ্বীন’ সিনেমার একটি গান প্রকাশ পাবে। গানটির সুর সঙ্গীত করেছেন ইমন সাহা এবং এতে তার সঙ্গে গেয়েছেন ইমরান।