বুধবার ৭০০তম ফুটবল ম্যাচ খেলবেন লিওনেল মেসি

বুধবার ৭০০তম ফুটবল ম্যাচ খেলবেন লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগে জার্মানির বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে বার্সেলোনার ম্যাচ দিয়ে দারুণ এক মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন গ্রহের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। কাতালান ক্লাবটির দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ৭০০তম ম্যাচ খেলবেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

ক্যাম্প ন্যুতে বুধবার বাংলাদেশ সময় রাত দুইটায় চ্যাম্পিয়নস লিগের এফ গ্রুপে নিজেদের পঞ্চম ম্যাচে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি হবে বার্সেলোনা। তাতে মাঠে নামলেই ক্লাবটির হয়ে সাতশোতম ম্যাচ খেলা হবে মেসির।

বার্সেলোনার হয়ে এর আগে এই মাইলফলক স্পর্শ করা একমাত্র খেলোয়াড় হলেন জাভি হার্নান্দেস। ক্লাবটির হয়ে ৭৬৭ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে স্পেনের হয়ে বিশ্বকাপ ও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জয়ী এই ফুটবলারের। লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ২০২১ পর্যন্ত। এই সময়ে নিয়মিত থাকলে ক্লাবটির হয়ে ম্যাচ খেলায় জাভিকেও পেছনে ফেলতে পারেন ছয়বারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

বার্সেলোনার মূল দলে ২০০৪-০৫ মৌসুমে অভিষেক হওয়ার এবার নিয়ে ক্লাবটির হয়ে ষোলো মৌসুম খেলছেন। স্পেনের অন্যতম সেরা ক্লাবটির হয়ে প্রতি মৌসুমে গড়ে ৪৪টি করে ম্যাচ খেলেছেন মেসি। গড়ে গোল করেছেন ৩৮টির ওপরে। বার্সেলোনার হয়ে দশবার লা লিগাসহ মেসি মোট শিরোপা জিতেছেন ৩৪টি!