গুজবের দল বিএনপি: ওবায়দুল কাদের

গুজবের দল বিএনপি: ওবায়দুল কাদের

সোনার বাংলা ডেস্ক: পরিবহন ধর্মঘটে বিএনপির উসকানি আছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, ফখরুল সাহেব ধীরে আরও ধীরে। শ্রমিকদের উসকানি দিয়ে লাভ হবে না। এসব সমস্যা দ্রুত সমাধান হয়ে যাবে। কাজেই ষড়যন্ত্র করে কোনো লাভ নেই। বুধবার দুপুরে নোয়াখালীর শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বিএনপির ঘোলা পানিতে মাছ শিকার করার অপেক্ষায় মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, টিভিতে দেখলাম পরিবহন শ্রমিকদের দাবি-দাওয়া নিয়ে তারা যে কর্মবিরতি পালন করছেন, সেখানেও নতুন সড়ক পরিবহন আইনের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলছে বিএনপি। তাদের উদ্দেশ্য শ্রমিকদের উসকানি দিয়ে এখান থেকে সুযোগ নেয়া।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখন ইস্যু খুঁজে বেড়ায়। পেঁয়াজের মূল্যবৃদ্ধি। সেখান থেকে ইস্যু। কি লাভ হয়েছে? পেঁয়াজ আমদানি হচ্ছে। কিছুদিনের মধ্যে নতুন পেঁয়াজ বাজারে আসবে। বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। কিছু লোক দাম বাড়িয়েছে, সিন্ডিকেট করেছে। এই সিন্ডিকেটের পেছনে বিএনপির উসকানি রয়েছে।

তিনি বলেন, পেঁয়াজের পর গুজব ছড়ানো হলো লবণ নিয়ে। দেশের প্রয়োজন দেড় লাখ টন। সরকারের কাছেই মজুত আছে ৬ লাখ টন। হঠাৎ করে গতকাল গুজব ছড়ানো হলো লবণ নেই। লবণের সংকট। এরপর জানা গেল সবই গুজব। এসব গুজব তারা ছড়ায়, কারণ গুজবের দল বিএনপি।

বিএনপি এখন গুজবের দল মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন গুজবের দল হয়ে গেছে। তারা শুধু গুজব ছড়ায়। চালের বাজারে অস্থিতিশীলতা সৃষ্টি করতে গুজব ছড়ানো হলো। অথচ আমাদের মজুত আছে ১৪ লাখ টন। যখন আমরা কিছুদিন ধরে ভাবছিলাম উদ্বৃত্ত চাল বিদেশে রফতানি করব। আমরা বাজার খুঁজে বেড়াচ্ছি। সেখানে চালের বাজার অস্থিতিশীল করার জন্য গুজব ছড়িল বিএনপি।