মাদকবিরোধী বিশেষ নাটক ‘পাপ’

মাদকবিরোধী বিশেষ নাটক ‘পাপ’

বিনোদন প্রতিবেদক: রূপগঞ্জের ডাক্তার বাড়ি শূটিং হাউসে সম্প্রতি মাদকবিরোধী বিশেষ প্রযোজনা ‘পাপ’ নাটকের চিত্রধারণ শেষ হয়েছে। মারুফ সরকারের গল্পে নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাহফুজ ইসলাম। নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রেবেকা রউফ, সুশীল রায়, হাসিমুন, বিপ্লব, রাতুল, নীল, এম আর জে শান্ত, প্রিয়, সানজিয়া মুন, মায়া মিতু, জান্নাত, সুরভী, আফসানা, মিতু, পপি। নাটকের একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন নাটকের গল্পকার মারুফ সরকার। নাটকটি প্রযোজনা করেন জাকির হোসেন।

নাটকটি প্রসঙ্গে পরিচালক মাহফুজ ইসলাম বলেন, ‘মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার একটি জাতীয় সমস্যা। এর অপব্যবহারের শিকার হচ্ছে আমাদের যুব সমাজ। এমনকি এর ভয়াবহ পরিণতি থেকে আমাদের শিশুরাও রক্ষা পাচ্ছে না। মাদকের করাল গ্রাস থেকে নিরাপদ নয় দেশের ছাত্র ও যুব সমাজ। একটি দেশের যুব সমাজ যদি মাদকের কাছে পরাজিত হয় তবে তা দেশের জন্য ডেকে আনে মারাত্মক পরিণতি। মাদক ধীরে ধীরে একটি সমাজকে পঙ্গু করে দেয়। শিক্ষিত-অশিক্ষিত ও বয়স নির্বিশেষে সবাই মাদকের কাছে শিকার হতে পারে। যেহেতু এটি মাদকবিরোধী নাটক তাই আমি আশা করি আমার এই কাজটি দর্শকদের কাছে খুব ভাল লাগবে।’

প্রযোজক জাকির হোসেন বলেন, ‘মাদক নীরব ঘাতক হিসেবে পুরো জাতিকে শেষ করে দিচ্ছে। মেধাবী তরুণ প্রজন্ম আজ মাদকের ছোবলে দিশেহারা। আগামী প্রজন্ম ও জাতিকে রক্ষার জন্যই শুরু হয়েছে মাদকবিরোধী এই নাটক। আমার বিশ্বাস এই নাটকটি দেখে কেউ না কেউ সচেতন হবেন। নাটকটির মূল বক্তব্য হচ্ছে পাপ করলে তাকে অবশ্যই শাস্তি পেতে হবে। তাই দর্শকদের এই নাটকটি দেখার জন্য আহ্বান জানাই।’ খুব শীঘ্রই নাটকটি একটি বেসরকারী টিভি চ্যানেলে প্রচার হবে।