প্রথম চলচ্চিত্রেই সাড়া পাচ্ছেন শারমিন আঁখি

প্রথম চলচ্চিত্রেই সাড়া পাচ্ছেন শারমিন আঁখি

বিনোদন প্রতিবেদক: গেলো শুক্রবার ঢাকা শহরের ১১টি গল্প নিয়ে ১১ জন নির্মাতার নির্মিত সিনেমা ‘ইতি, তোমারই ঢাকা’ মুক্তি পেয়েছে। ১১জন নির্মাতার অন্যতম একজন হচ্ছেন কৃষ্ণেন্দু চট্টোপাধ্যায়। তারই নির্দেশনায় ১১টির একটি ‘জিন্নাহ ইজ ডেড’তে অভিনয় করেছেন শারিমন আঁখি। একজন মেথরের স্ত্রীর চরিত্রে অনবদ্য অভিনয় করে প্রশংসিত হচ্ছেন আঁখি। সিনেমাটি মুক্তির প্রথম দিন থেকেই শারমিন আঁখি তার অভিনয়ের জন্য দারুণ সাড়া পাচ্ছেন। শারমিন আঁখি বলেন, ‘এমন একটি সিনেমার একজন হতে পারার মধ্যেও ভীষণ ভালোলাগা কাজ করছে। ১১জন নির্মাতার নির্মিত সিনেমা একটি ইতি, তোমারই ঢাকা’ মুক্তি পাওয়ার মধ্যেও এক অন্যরকম প্রাপ্তি আছে। এই সিনেমার একজন হয়ে ইতিহাসেরও অংশ আমি। সিনেমাটি মুক্তির প্রথম দিন থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম’সহ আরো অন্যান্য মাধ্যমে আমি বেশ সাড়া পাচ্ছি। যারা সিনেমাটি দেখতে হলমুখী হচ্ছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।’

অভিনয়ে শারমিন আঁখির শুরুটা চট্টগ্রামে। সেখানকার অরিন্দম নাট্য সম্প্রদায়ের হয়ে তিনি মঞ্চ নাটকে নিয়মিত অভিনয় করছেন। এই দলের হয়ে তিনি নিয়মিত ‘কবি’ ও ‘দুতিয়ার চাঁন’ নাটকে নিয়মিত অভিনয় করছেন। যে কারণে টিভি নাটকে ব্যস্ত থাকলেও শারমিন আঁখি মঞ্চে ঠিকই সময় দেন তিনি মঞ্চের প্রতি ভালোলাগা ভালোবাসা থেকেই। আগামী ১৩ ডিসেম্বর তিনি আবারো চট্টগ্রামে যাবেন ‘দুতিয়ার চাঁন’র জন্য। সেদিন এই নাটকের মঞ্চায়নে অভিনয় করবেন তিনি। নাটকটি নির্দেশনায় দিচ্ছেন আকবর রেজা। ২০১১ সালে নারগিস আক্তারের নির্দেশনায় শারমিন আঁখি প্রথম ইমনের সঙ্গে নাটকে অভিনয় করেন। নাটকের নাম ‘ভালোবাসা কী করে ভালো হয়’। এরপর থেকে তিনি নিয়মিত শিহাব শাহীন, ইমরাউল রাফাত, আশফাক নিপুণ, দেবাশীস বড়–য়া দীপ, মিজানুর রহমান আরিয়ান’সহ আরো অনেকের নাটকেই অভিনয় করেছেন। তবে সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন তিনি শিহাব শাহীনের নির্দেশনায় ‘অনামিকা’ নাটকে অভিনয় করে। এই নাটকে তার বিপরীতে ছিলেন তাহসান খান। আঁখির প্রিয় অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। আর প্রিয় নায়ক জাফর ইকবার। ভালোলাগে সালমান শাহকেও। আঁখি এরইমধ্যে শেষ করেছেন নোমান রবিনের পরিচালনায় ‘এ কোয়ার্টার মাইল কান্ট্রি’ চলচ্চিত্রের কাজ। আফজাল হোসেইন মুন্নার পরিচালনায় শর্ট ফিল্ম ‘শেভুলুশন’ এ অভিনয় করেছেন তিনি। এতে একক চরিত্রে অভিনয় করেছেন তিনি। বায়স্কোপ এ পাওয়া যাচ্ছে এটি।

এছাড়াও সম্প্রতি তিনি শেষ করেছেন ধারাবাহিক নাটক রবীন্দ্রনাথের ‘মধ্যবর্তিনী’ এর কাজ। ধ্রুপদী গল্প ‘মধ্যবর্তিনী’ থেকে অনুপ্রাণিত হয়ে এটি লিখেছেন আহমেদ খান হীরক এবং পরিচালনা করেছেন রাজু খান। এছাড়াও বুলবুল বিশ্বাস এর পরিচালনায় বাংলালিংক এর ৪টা ওভিসি এর কাজ এবং তানভির তন্ময় এবং অভ্র মাহমুদ এর পরিচালনায় দুটি ওয়েব সিরিজ এর কাজ শেষ হয়েছে। চিত্রনায়ক রিয়াজের বিপরীতে রাহাত রহমানের নির্দেশনায় হারপিকের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করে আলোচনায় আসেন আঁখি। এছাড়া আরো প্রায় দশটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি।