আরিফিন শুভর নায়িকা হতে চাই: শিলা

আরিফিন শুভর নায়িকা হতে চাই: শিলা

রুহুল আমিন ভূঁইয়া: ‘আমার আত্মবিশ্বাস, আমার সৌন্দর্য’- এ স্লোগানকে সামনে রেখে জমকালো আয়োজনের মধ্যদিয়ে দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’। কয়েক হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ-২০১৯’ হয়েছেন শিরিন শিলা। চ্যাম্পিয়ন শিলার মাথায় ৭৫০টি ডায়মন্ড খচিত প্রায় ২০ লাখ টাকা মূল্যের মুকুট (ক্রাউন) পরিয়ে দেন ১৯৯৪ সালের ‘মিস ইউনিভার্স’ ও বলিউড তারকা সুস্মিতা সেন। আগামী ১৯ ডিসেম্বর যুক্তরাষ্ট্রে বসবে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসর। শিলা সেখানে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করবেন।

শুরুতেই মুকুট জয়ের অনুভুতি ব্যক্ত করে শিলা বলেন, ‘অনুভূতি অন্যরকম। ভাষায় প্রকাশ করা যাবে না। মনে হচ্ছে একটি দিবস। কয়েক হাজার মানুষের সাথে প্রতিযোগিতা করে প্রথম হয়েছি। সত্যিই আমি অনেক ভাগ্যবান। অনেক কঠিন ছিল সবার সাথে প্রতিযোগিতা করা। যখন আমার নামটি ঘোষণা দেওয়া হয় তখন খুশির সীমা ছিল না।’ ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’ যুক্ত হলেন কি ভাবে? ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিজ্ঞাপন দেখি ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ হচ্ছে। তখন রেজিস্ট্রেশন করি এবং অডিশন দিয়ে এতদূর আসা। তারপরের গল্পটুকু সবারই জানা। নিজের প্রতি নিজের আত্নবিশ্বাস ছিল যে আমার ভেতর এমন কিছু আছে আমি পারব। কখনো মনোবল হারানি।’ শিলা মডেলিং এর সাথেও এক বছর ধরে যুক্ত। মডেলিং থেকে তার জার্নি শুরু।

দক্ষিণ কোরিয়ায় আগামী ১৯ ডিসেম্বর বসবে ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসর। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন। প্রস্তুতি কেমন? ‘সময় খুব কম অনেক প্রেসার যাচ্ছে নিজেকে প্রস্তুত করার জন্য। প্রতিযোগিতার জন্য বাংলাদেশের সংস্কৃতির বিষয়টি বেশি গুরুত্ব দিচ্ছি। অনেক কিছু জানি না তা জানার জন্য বাংলাদেশ নিয়ে পড়ালেখা করছি। সুস্মিতা সেনের কাছ থেকে প্রয়োজনীয় পরামর্শ পেয়েছেন? ‘সে অনেক পরামর্শ দিয়েছেন। তবে একটি বিষয় জোরালে ভাবে বলেছেন বাংলাদেশ সর্ম্পকে জানতে। বলেন তোমার ভেতর প্রতিভা আছে তুমি বাংলাদেশটা সর্ম্পকে অবগত হও।

স্বপ্ন কি ছিল? ‘ছোটবেলায় অনেক স্বপ্ন ছিল। আবার একটু বড় হলে সেই স্বপ্ন অনেক পরিবর্তন হয়। ছোট স্বপ্নগুলো বড় হতে শুরু করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবার পর স্বপ্ন দেখি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লেকচারার হবো। পরবর্তীতে মডেলিং এ আসার পর আন্তর্জাতিক একজন মডেল হবার স্বপ্ন দেখি। এখন স্বপ্ন দেখি ‘মিস ইউনিভার্স’ হতে হবে। শিরিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পদার্থবিজ্ঞানে তৃতীয় বর্ষে অধ্যয়নরত। ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে শিলা বলেন, ‘বাংলাদেশ নিয়ে কাজ করব। বাংলাদেশের সামাজিক কাজে অংশ নিতে চাই। তবে শোবিজেও কাজের পরিকল্পনা আছে। শোবিজের প্রতিটি সেক্টরে নিয়মিত কাজ করতে চান। তবে মডেলিং এ শিলার অনেক আগ্রহ। কিন্তু মানসম্মত সিনেমা-নাটক কিংবা মিউজিক ভিডিও পেলে কাজ করতে চান। শোবিজে শিলার আগ্রহ থাকলেও বাংলা নাটক সিনেমা দেখা থেকে অনেক দূরে! খুবই কম দেশীও নাটক-সিনেমা দেখেন। শিলার প্রিয় নায়ক আরিফিন শুভ। স্বপ্ন দেখেন আরিফিন শুভর নায়িকা হবার। কখনো সুযোগ পেলে শুভর সাথে কাজ করবেন বলে জানান।