আগামী টি-২০ বিশ্বকাপ কি খেলতে পারবেন সাকিব?

আগামী টি-২০ বিশ্বকাপ কি খেলতে পারবেন সাকিব?

এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। আগামী বছরের ২৯ অক্টোবর ক্রিকেটে ফিরতে পারবেন তিনি। তবে প্রশ্ন হচ্ছে আগামী টি-২০ বিশ্বকাপ কি তিনি খেলতে পারবেন কিনা। কারণ অস্ট্রেলিয়ায় ২০২০ সালের ১৮ অক্টোবর শুরু হবে টি-২০ বিশ্বকাপ।

১৯ অক্টোবর হোবার্টের ওভালে ওই আসরের তৃতীয় ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের টি-২০ বিশ্বকাপ মিশন। এরপর ২১ অক্টোবর, ২৩ অক্টোবর বাংলাদেশের খেলা রয়েছে। এরপর বাংলাদেশ যদি সেমিফাইনালে যেতে পারে তবে ১১ ও ১২ নভেম্বরের যে কোনো একদিন খেলা থাকবে। আর ১৫ নভেম্বর ওই বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হবে।

বর্তমান পারফরমেন্সের বিবেচনায় বাংলাদেশ টি-২০ তে খুবই দুর্বল। টি-২০ তে বাংলাদেশের র‌্যাংকিং আফগানিস্তানেরও নিচে। তাই আগামী টি-২০ বিশ্বকাপে সাকিববিহীন প্রথম পর্ব পেরিয়ে গিয়ে সেমিফাইনালের স্বপ্ন দেখাও যৌক্তিক নয়।

আর যদি বাংলাদেশ প্রথমবারের মতো সেমিফাইনালে উঠেও যায় তখন এক বছর ক্রিকেটে বাইরে থাকা সাকিব একাদশে সুযোগ পাবেন কিনা তাও ভাবনার বিষয়। সব মিলিয়ে কাকতালীয় কোনো কিছু না ঘটলে আগামী টি-২০ বিশ্বকাপ সাকিবকে পাচ্ছে না ক্রিকেট বিশ্ব।

এদিকে টি-২০ বিশ্বকাপ ছাড়াও ভারত সফর, পাকিস্তান সফর, অস্ট্রেলিয়া সিরিজ, জিম্বাবুয়ে সিরিজ, আয়ারল্যান্ড সফর, শ্রীলংকা সফর, দুটি নিউজিল্যান্ড সিরিজে দলের বাইরে থাকতে হবে তাকে। সূত্র: ক্রিকবাজ।