মুক্তির অপেক্ষায় তানিন সুবহা’র পাঁচ সিনেমা

বিনোদন প্রতিবেদক: তানিন সুবহা অভিনীত পাঁচটি সিনেমা এখন পর্যন্ত মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় আছে আরো পাঁচটি সিনেমা। আগামী ৮ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে মো: আসলামের ‘বেগমজান’ সিনেমাটি। সিনেমাটি নিয়ে আশাবাদী তানিন সুবহা। তবে তানিন জানালেন এই মুহুর্তে সিনেমার চেয়ে নাটকেই বেশি ব্যস্ত তিনি। এরইমধ্যে একই পরিচালকের বেশ কয়েকটি নাটকের কাজ শেষ করেছেন তিনি। তবে চলচ্চিত্রে কাজ করতেই আগ্রহ বেশি তার। কারণ হিসেবে তানিন সুবহা বলেন, ‘চলচ্চিত্রতো আসলে অনেক বড় মাধ্যম। অনেক বাজেটের ব্যাপার থাকে, থাকে বিশাল আয়োজনও। আর চলচ্চিত্রে কাজ করাটা আমি মনে করি অনেক গর্বেরও বিষয়। যে কারণে একজন শিল্পী হিসেবে আমি চলচ্চিত্রে কাজ করতেই স্বাচ্ছন্দ্যবোধ করি। তবে এই সময়ে আমি নাটকে অভিনয়ের জন্যও বেশ সাড়া পাচ্ছি। ভালো ভালো গল্পের নাটকে অভিনয় করছি আমি। দর্শক সেসব নাটকে অভিনয়ের জন্য আমার কাজেরও প্রশংসা করছেন।’

তানিন সুবহা অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হচ্ছে জাকির হোসেন রাজুর ‘ভালো থেকো’, সাইমন তারিকের ‘মাটির পরী’, সজল আহমেদ’র ‘তুই কে আমার’, মুকুল নেত্রবাদীর ‘দেমাগ’ ও ‘কাজল কুমার বর্মনের ‘অবাস্তব ভালোবাসা’। আজাদ কালামের নির্দেশনায় ‘জমজ’ নাটকে মোশাররফ করিমের বিপরীতে প্রথম তানিন সুবহা নাটকে অভিনয় করেন। তানিন জানান দীর্ঘদিন যাবত তানিন রাজধানীর বাসাবো’তে ‘তানিনস’ নামে একটি বিউটি পার্লারের ব্যবসার সাথেও সম্পৃক্ত তিনি। এই বিউটি পার্লারের কর্ণধার তিনি। শুধু চলচ্চিত্র আর নাটকেই নয়।

এখন পর্যন্ত তিনি পঁচিশটির বেশি মিউজিক ভিডিওতে মডেল হিসেবে কাজ করেছেন। যাদের গানে মডেল হয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন এফএ সুমন, কাজী শুভ, বেলাল খান, মিলন, ইমন খান। মুক্তির অপেক্ষায় আছে তানিনের জাভেদ মিন্টুর ‘বীর মাতা’, ‘দুই রাজকন্যা’, গাজী জাহাঙ্গীরের ‘প্রেমের বাঁধন’, ইমদাদুল হক খোকনের ‘মন নিয়ে লুকোচুরি’ সিনেমাগুলো। ইভান মল্লিকের নির্দেশনায় তানিন ‘যৌতুকের গরু’, ‘ফাজিল ফরিদ’, ‘ঘুঘু সাত্তার’, ‘আক্কেল আলীর বেআক্কেল পোলা’, কামরুজ্জামান পুতুলের ‘দুই বৌ’, ‘তিন রানী’ নাটকে অভিনয় করেছেন।