এখনও অভিনয় শিখছি: শিউলী শিলা

বিনোদন প্রতিবেদক : জনপ্রিয় প্লে-ব্যাক সিঙ্গার আগুনের গাওয়া জনপ্রিয় গান ‘আমার স্বপ্নগুলো কেন এমন স্বপ্ন হয়’ গানটির সুর করেছিলেন প্রয়াত আইয়ূব বাচ্চু। গানটির কথা লিখেছেন আগুন নিজেই। জনপ্রিয় এই গানটিতে মডেল হয়ে আলোচনায় এসেছিলেন শিউলী শিলা। এই গানের পরই একজন মডেল ও অভিনেত্রী হিসেবে তার জনপ্রিয়তা বাড়তে থাকে। এতে শিউলী শিলার বিপরীতে মডেল হিসেবে ছিলেন বাদশা। এই গানের পর শিলা সিনেমাতেও অভিনয় করেন, অভিনয় করেন অনেক দর্শকপ্রিয় নাটকে। তবে হাসান জাহাঙ্গীরের নির্দেশনায় ‘বয়রা পরিবার’ ধারাবাহিকে অভিনয় করে বেশ আলোচনায় আসেন শিলা।

সেই ধারাবাহিকতায় তিনি হাসান জাহাঙ্গীরের ‘নন্দিনী’, আশরাফুল আলমের ‘পোস্টার’, সৈয়দ শাকিলের ‘হাওয়াই মিঠাই’, ফজলুল হকের ‘সকাল’, সুস্ময় সুমনের ‘কামিনী’সহ আরো অনেক দর্শকপ্রিয় ধারাবাহিক ও খ- নাটকে অভিনয় করে প্রশংসিত হন তিনি। এক সময় কিংবদন্তী অভিনেত্রী খালেদা আক্তার কল্পনার হাত ধরে চলচ্চিত্রে অভিনয়ে তার যাত্রা শুরু হয়। প্রথমেই তিনি ইলিয়াস কোবরার নির্দেশনায় ‘ভাইয়া নাম্বার ওয়ান’ সিনেমায় অভিনয় করেন। প্রথম সিনেমাতেই সাড়া পান তিনি। এরপর একে একে তিনি প্রয়াত বেলাল আহমেদ’র ‘অনিশ্চিত যাত্রা’, মনোয়ার খোকনের ‘পাওয়ার’, বদিউল আলম খোকনের ‘নি:শ্বাস আমার তুমি’, ‘ভালোবেসে মরতে পারি’, প্রয়াত এমবি মানিকের ‘প্রেম কয়েদী’, শহীন সুমনের ‘কে আপন কে পর’সহ আরো বেশকিছু সিনেমায় অভিনয় করেন।

বেশকিছু বিজ্ঞাপনেও মডেল হিসেবে কাজ করে প্রশংসিত হয়েছেন শিউলী শিলা। বর্তমানে শিলা বৈশাখী’টিভিতে প্রচার চলতি হাসান জাহাঙ্গীরের নির্দেশনায় ‘চাপাবাজ’ ধারাবাহিকে নিয়মিত অভিনয় করার পাশাপাশি আরো বেশকিছু খ- নাটকে কাজ করছেন। শিলা বলেন, ‘সত্যি বলতে কী অভিনয়ের প্রতি ভালোবাসা থেকেই অভিনয়ে আসা। দেখতে দেখতে জীবনের অনেকটা সময়ই অভিনয় করেই কাটিয়ে দিলাম। কিন্তু এটাও সত্যি আমি এখনও অভিনয় শিখছি। সিনিয়র কারো সঙ্গে অভিনয় করতে গিয়ে তাদের কাছ থেকে অভিনয় সম্পর্কে আরো বিষয়দ জানার চেষ্টা করছি। একজন সত্যিকারের অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। কারণ আমি নিজেকে একজন অভিনেত্রী হিসেবেই পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করি। আমি অভিনেত্রী, এটা আমার গর্ব, আমার কষ্টের অর্জন। তাই অভিনয়েই শান্তি খুঁজে পাই।’ শিউলী শিলা একধারে ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’, ‘অভিনয় শিল্পী সংঘ’র সদস্য। আগামী কাল চলচ্চিত্র শিল্পী সমিতি’র নির্বাচনে আগ্রহ নিয়ে ভোট দিতে যাবেন বিএফডিসিতে।