বিকালে মাঠে নামছে বার্সা

স্পোর্টস ডেস্ক: লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনার বিপক্ষে ২০১৪ সাল থেকে এখন পর্যন্ত জয়ের মুখ দেখতে পায়নি। বার্সার বিপক্ষে তাদের সেরা অর্জন কেবল ড্র! চলতি বছরের মে’তে। এই ক্লাবটির বিপক্ষেই আজ শনিবার (১৯ অক্টোবর) বিকালে মাঠে নামবে মেসি-সুয়ারেজরা। বাংলাদেশ সময় বেলা ৫টায় শুরু হবে ম্যাচটি। সরাসরি দেখা যাবে সনি টেন-২ এ।

লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের চলতি মৌসুমের শুরুটা ভালো না হলেও ইনজুরি থেকে দলের সেরা তারকা মেসি ফেরায় পূনরায় সেরা ছন্দে ফিরেছে। লিগের সবশেষ চার ম্যাচে জয় পেয়েছে ক্লাবটি। লিগের সবশেষ ম্যাচটি ছিল সেভিয়ার বিপক্ষে যেখানে কালতালনরা ৪-০ গোলের বড় জয় পায়।

মজার বিষয় হচ্ছে চোট থেকে মেসির ফেরার পর এখনো হারেনি বার্সা। উয়েফা চ্যাম্পিয়ন লিগে ইনজুরি থেকে ফিরেছিলেন মেসি; ইন্টার মিলানের মাঠে সে ম্যাচটি ড্র করেছিল মেসিরা। পরের সবকটি ম্যাচেই দুর্দান্ত জয় পেয়েছে তারা।

বার্সা শিবিরে সুখর হচ্ছে চোট কাঁটিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন ফ্রান্স তারকা ডিফেন্ডার সামুয়েল উমতিতি। এছাড়া তরুণ ডিফেন্ডার জুনিয়র ফিরপোও আজ এইবারের বিপক্ষে শুরুর একাদশে না থাকলেও দ্বিতীয়ার্ধে তাকে নামাতে পারেন বার্সা বস। তবে আজও দলের বাইরে থাকবেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা উসমান দেম্বেলে ও বার্সার রক্ষণভাগের প্রাণ জেরার্ড পিকে।

গতকাল পর্যন্ত পয়েন্ট টেবিলের দুইয়ে ছিল কাতালানরা। কিন্তু শুক্রবার রাতে অসাসুনাকে হারিয়ে দুই নম্বর জায়গা দখলে নেয় গ্রানাডা। তবে আজ জিতলেই আবারও দুইয়ে চলে যাবে মেসিরা।

মজার বিষয় হচ্ছে- একই রাতে মাঠে নামবে পয়েন্ট টেবিলের চূড়ায় থাকা রিয়াল মাদ্রিদ। তাদের প্রতিপক্ষ মায়োর্কো। স্বাগতিকদের মাঠে যদি জিনেদিন জিদানের ছেলেরা পয়েন্ট হারায় তবে পয়েন্ট টেবিলের শীর্ষে যাওয়ার সুযোগ থাকছে কাতালানদের সামনে!

বার্সেলোনার সম্ভাব্য একাদশ : টের স্টেগেন, সামেদো, তোদিবো, লেঙ্গলেট, আলবা, ডি জং, বুস্কেৎস্, আর্থার, মেসি, সুয়ারেজ ও গ্রিজম্যান।