মিরপুরে ৯টি আগ্নেয়াস্ত্রসহ আটক ৮

সোনার বাংলা ডেস্ক: রাজধানীর পল্লবী এলাকা থেকে ৯টি আগ্নেয়াস্ত্রসহ আটজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাব-১০ এর বিশেষ অভিযানে বুধবার (১৬ অক্টোবর) দিবাগত রাতে পল্লবী থানাধীন মিরপুর-১২ এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন- আবু তালেব (৩৯), ইয়াছিন আলী (৪৬), আবু বাক্কার (৩৫), মোকলেছুর রহমান (৩৮), আব্দুর রাজ্জাক (৩৯), ছারোয়ার আলম (৩৩), হামিদুল ইসলাম (৩৬) ও মোরশেদুল ইসলাম (৩৪)। তাদের কাছ থেকে সাতটি একনলা বন্দুক, একটি দোনলা বন্দুক, একটি শটগান ও বিভিন্ন রঙের ৮৫ রাউন্ড (সিসা) কার্তুজ উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ অধিনায়ক (সিও) অ্যাডিশনাল ডিআইজি মো. কাইয়ুমুজ্জামান খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, উদ্ধার করা আগ্নেয়াস্ত্রের মধ্যে একটি একনলা বন্দুক লাইসেন্সবিহীন অবৈধ অস্ত্র। বাকি আগ্নেয়াস্ত্রগুলো নওগাঁ জেলা থেকে লাইসেন্স করা হলেও আটকরা ঢাকার একটি প্রতিষ্ঠানের নিরাপত্তার কাজে অবৈধভাবে ব্যবহার করে আসছিল।

তিনি আরও জানান, উদ্ধার করা একটি শটগান একজনের নামে লাইসেন্স করা হলেও অন্যজন ব্যবহার করে আসছিল। আটকদের বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখা এবং লাইসেন্স করা অস্ত্র ব্যবহারের শর্ত ভঙের দায়ে পল্লবী থানায় মামলা করা হয়েছে।