কক্সবাজারের এসপিকে বর বেশে বদলি বিদায়!

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যাকাণ্ডের ঘটনায় আলোচিত কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার তাকে বিদায় জানানোর সময় সহকর্মীদের মাঝে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।
এদিন পুরো বরের বেশে এসপি মাসুদ হোসেনকে বিদায় জানিয়েছেন সহকর্মীরা। জেলা পুলিশের ব্যান্ড পার্টিসহ ফুলে সজ্জিত গাড়িতে ফুলের রশি বেঁধে পুলিশ লাইন্স থেকে তাকে বিদায় জানানো হয়।

এ সময় সেখানে উপস্থিত ছিলেন- কক্সবাজারের নতুন পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা, পুলিশ সদস্য এবং কর্মচারীরা।
এর আগে গত ১৬ সেপ্টেম্বর কক্সবাজারের এসপিসহ ঊর্ধ্বতন ছয় কর্মকর্তাকে বদলি করে আদেশ জারি করে পুলিশ সদর দপ্তর। এর মধ্যে এসপি মাসুদ হোসেনের নতুন ঠিকানা রাজশাহী।

এদিকে এবার কক্সবাজার রেঞ্জ থেকে একযোগে বদলি করা হলো বাংলাদেশ পুলিশের ৩৪ জন পরিদর্শককে (ইন্সপেক্টর)। বুধবার তাদের নতুন কর্মস্থলে বদলি করে প্রজ্ঞাপন জারি করা হয়। এতে স্বাক্ষর করেন পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী।
প্রজ্ঞাপনে বলা হয়, জনস্বার্থে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ পুলিশ পরিদর্শকদের উল্লিখিত স্থানে বদলি করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয়ের সম্মতিক্রমে তাদের বদলি করা হয়েছে।

এতে আরো বলা হয়, বদলিকৃত পুলিশ সদস্যদের আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে তাদের বর্তমান কর্মস্থল ত্যাগ করতে হবে। পাশাপাশি আগামী ৩০ সেপ্টেম্বর তাদের পুলিশের পোশাক পড়ে রাজধানীর রাজারবাগে অবস্থিত পুলিশ অডিটোরিয়ামে উপস্থিত হতে হবে।